Blog Details

টিভি কেনার আগে জেনে নিন!

admin /



একটা সময় ছিলো যখন ঘরে ঘরে টেলিভিশন ছিলোনা। দেখা যেতো এক পাড়ায় দশ বাড়ি মিলে এক বাড়িতে একটা টিভি থাকতো আর সেটিই সবার কাছে অমূল্য হতো। আবার তা যদি রঙ্গীন হয় তাহলেতো কথাই নেই। এরপর সময় বদলালো। প্রতি বাড়িতেই রঙ্গীন বা সাদা কালো টিভি এলো। যুগ পাল্টেছে। সবার হাতে হাতেই টিভি।ইন্টারনেট আর মোবাইলের এই যুগে এখন কেউ আর টিভির প্রতি আগের মতো আকৃষ্ট নয়।আগের মতো সবাই একসাথে বসে টিভি দেখার মতো ব্যাপারটা কমে গেছে। কিন্তু সুখের বিষয় এটাই এখনো টিভির চাহিদা পুরোপুরি মলিন হয়ে যায়নি।এখনো বিশেষ বিশেষ দিনগুলোতে সবাই একসাথে বসে টিভি দেখে। যেমন – ঈদের জনপ্রিয় অনষ্ঠানগুলো কিংবা বিশ্বকাপের খেলাগুলো।

সময়ের সাথে সাথে প্রযুক্তির পাখায় ভর করে টিভির ধরনও পালটে গেছে। এলইডি , এলসিডি, প্লাজমা, ওএলইডি টিভি এগুলোই এখনকার জনপ্রিয় টিভির ধরন। আপনি যদি টিভি কেনার কথা ভেবে থাকেন তবে লেখাটি আপনার জন্য। টিভি কেনার আগে কিছু বিষয় অবশ্যই মাথায় রাখা উচিত। সেগুলো নিচে আলোচনা করা হলোঃ

১) টিভি কেনার আগে অবশ্যই
টিভির আকার সম্পর্কে চিন্তা করবেন। যেখানে রাখলে টিভি দেখতে সুবিধা হবে সেই স্থান
নির্বাচন করুন। ৩২ ইঞ্চি টিভি হলে বসার দুরত্ব অবশ্যই ৪ ফুট হওয়া উচিত। ৪০-৪৮
বাঞ্চনীয়। আর টিভির চারপাশে ১ বা ২ ইঞ্ছির মতো ফাঁকা জায়গা রাখতে হবে, যাতে গরম
ইঞ্চি টিভির জন্য ৭ ফুট এবং ৫৫ থেকে৬৫ ইঞ্চি টিভির জন্য ৯ ফুট দূরত্ব রাখা
বাতাস নির্গমনে সুবিধা হয়।

২) এলইডি টিভি কিনলে অবশ্যই  “1080p “ এর টিভি কেনা উচিত। “720pএর টিভি ফুল এইচডি এলইডি টিভি নয়।

৩) যদি সেট টপ বক্সসহ
লাগাতে চান তাহলে অবশ্যই বড় স্ক্রিনের টিভি কেনার চেষ্টা করুন। আর এতে আধুনিক সব
ধরনের ফাইল ফর্মেট সাপোর্ট করে কিনা এবং ক্যাবল এর সকল সুবিধা আছে কিনা তা অবশ্যই
চেক করে নিন।

৪) টিভি কিনতে গেলে হয়ত আপনার টিভি পছন্দ হলো কিন্তু সাউন্ড পছন্দ হলোনা। চিন্তার কারণ নেই। ২.১ চ্যানেলের একটি ওফার বার কিনে নিন আর টিভির সাথে যুক্ত করে দিন।উপভোগ করুন মনের মতো টিভি সাউন্ড।

উপরোক্ত বিষয়গুলো মাথায় রেখে টিভি কিনলে আপনি অবশ্যই ঠকবেন না। দেশীয় পণ্য Walton এর টিভি কিনলে পাচ্ছেন নিশ্চিত ক্যাশব্যাক শুধুমাত্র www.osellers.com এ!


COMMENTS (No Comment)
Leave your comment